Web Analytics

চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষ কার্যকারিতা বাড়াতে অনুমোদিত জাহাজের সংখ্যা কমাচ্ছে, কারণ অতিরিক্ত জাহাজ চলাচলের ফলে বহির্নোঙরে জাহাজের অপেক্ষা ১০ দিন পর্যন্ত পৌঁছেছে, বিশেষ করে গিয়ারলেস জাহাজের ক্ষেত্রে। ব্যবসায়ীরা বলছেন, মূল সমস্যা বন্দরের ব্যবস্থাপনা, অবকাঠামো ও কাস্টমস প্রক্রিয়ায়। তারা মনে করছেন, জাহাজ সংখ্যা কমানো নয়, বরং ডিজিটালাইজেশন ও সমন্বয়ের মাধ্যমে সমস্যার সমাধান হওয়া উচিত। অন্যথায়, পরিবহন খরচ বাড়বে এবং দেশের বাণিজ্য প্রতিযোগিতায় নেতিবাচক প্রভাব ফেলবে।

Card image

Related Threads

logo
No data found yet!

একনজর এর পরীক্ষামূলক বেটা সংস্করণ চলছে। যেকোন ভুল-ত্রুটি ক্ষমা সুন্দর চোখে দেখার এবং আমাদের উন্নতির জন্য গঠনমূলক মতামত দেয়ার অনুরোধ জানাচ্ছি।